নিষিদ্ধ প্রেম
- নওশীন শিকদার ২৭-০৪-২০২৪

অরুন্ধতী রহমান,আমার হাতে হাত রাখা ভালোবাসা আজ অবৈধ তোমার চোখে।
বিয়ের আগে ভালোবাসাবাসি পাপ হলে ভালোবেসে ভালোবাসা দিয়ে বাঁধলে আমাকে কোন দুঃখে?
পবিত্রতা অন্তরে না থাকলে শুধু "কবুল " বললেই পবিত্র হওয়া যায়না!
ভালোবাসায় আত্মদান আছে,নেই গহনাগাটির বায়না।
ভালোবাসাকে যদি মাটিতে পেষণ করো কলংক বলে...
তবে কেন শরতের দুপুরে সেই প্রথমবার চোখে চোখ মিশিয়েছিলে?
তবে কেন সেই কাঁশবনে এই আকাশীকে "ভালোবাসি " বলে কাছে টেনেছিলে?
ভালোবাসা যদি অপরাধ হয় পৃথিবী সৃষ্টি বৃথা,
হাতে হাত যদি ভুল হয় তবে মিথ্যে সকল প্রেমের কথা!
ভালোবাসা মানেই বিয়ের কাগুজে সনদে স্বাক্ষরিত সম্পত্তি নয়
ভালোবাসা হৃদয়ের দামে কেনা।
"তোমাকে ভালোবাসি " বলতে বাসর রাত পর্যন্ত অপেক্ষা ফুরোনোর আগেই যদি শোধ করতে হয় মৃত্যুর দেনা?

পৃথিবীতে সবাই বিয়ে করে কিন্তু ভালোবাসা সবাই পায়না,
বিয়ের পরে সবাই কাছে আসে কিন্তু হৃদয়ের নৈকট্য সবাইতো ছুঁয়ে দেখতে জানেনা।
একদিন তুমি আমিও বিয়ে নামক বিধানে জড়াব,
সামাজিক দৃষ্টিতে বৈধ বাসরঘরে তোমাকে প্রশ্ন করব... "বলতো সেইসব প্রেমের দিনগুলো তোমাকে কী দিল?"
সেদিন তুমিও রক্ষণশীলতার সুরে গলা মিলিয়ে বলবে "আমাদের বিয়ে পূর্ববর্তী প্রেম ভুল ছিল।"
অরুন্ধতী রহমান, তুমি বুঝি এখনও জানলেনা...
তোমার আকাশী ভালোবাসাবাসিকে অপমান করে "ভুল " শব্দটা উচ্চারণও করতে পারবেনা!
কেননা,তোমাকে ভালোবাসা আমার কোনকালেই কোন ভুল নয়
তোমাকে ভালোবাসা মানে আমার সমগ্র সত্বার চিরন্তন মাধুর্য রক্ষক বিনয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।